1. admin@atvnews24.com : admin : Ashraf Iqbal
  2. bandpothik683@gmail.com : Asif Badhan : Asif Badhan
  3. smshorifgz@gmail.com : Shorif Gazi : Shorif Gazi
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
১৭ সেপ্টেম্বর মঙ্গলবার ২ ঘন্টার অবস্থান কর্মসূচী সফলে প্রস্তুতি সভা অনুষ্ঠিত মঙ্গলবারের র‌্যালি ও সমাবেশ সফল করার আহবান সিলেট মহানগর বিএনপির সিলেট নগরীর জিন্দাবাজার মুক্তিযোদ্ধা গলির ব্যবসায়ী নিখোঁজ গণঅভ্যুত্থানে শিক্ষার্থীদের রক্তঝড়া নতুন বাংলাদেশের সমৃদ্ধির দায়িত্ব নবীনদের: বিভাগীয় কমিশনার “আগমনী” “ছলনাময়ী” সিলেট ওসমানী বিমানবন্দরকে প্রকৃত আন্তর্জাতিক বিমানবন্দরে পরিনত করা সময়ের দাবী স্বেচ্ছাসেবক দল নেতার হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করুন : ভিপি মাহবুব হক চৌধুরী শাহজালাল মাজার জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিক যাত্রা করলো সিলেট মহানগর কৃষক দল গণতন্ত্র হত্যাকারীরা যাতে মাথাচাড়া দিতে না পারে, খেয়াল রাখতে হবে: কাইয়ুম চৌধুরী

সিলেট চেম্বারের পরিচালনা পরিষদকে দ্রুত পদত্যাগের আহ্বান জানান 

এটিভি নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪
  • ৯ বার পঠিত

সিলেট ব্যুরো:সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালনা পরিষদের সকল সদস্যদের পদত্যাগের দাবীতে এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে। ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে গতকাল শনিবার রাতে নগরের একটি অভিজাত হোটেলে সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ এবং বাংলাদেশ দোকান মালিক সমিতি সিলেট জেলা শাখার নেতৃবৃন্দদের সাথে সিলেট বিএনপির নেতৃবৃন্দদের  এ মতবিনিময় সভা মিলিত হয়।

এ সময় তাঁরা বর্তমান কমিটির সদস্যদের ‘স্বৈরশাসকের দোসর ও নির্বাচনবিহীন একটি কমিটিতে জুড়ে বসা’ বলে আখ্যায়িত করেন। বক্তারা আরো বলেন, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির কমিটি গঠন করা হয়েছে রাতের আঁধারে। এ কমিটি সাধারণ ব্যবসায়ীদের আকাঙ্খা পূরণে ব্যর্থ হয়েছে। তাঁরা (বর্তমান কমিটি) ব্যর্থ কার্যক্রমের মাধ্যেমে চেম্বারকে কলুষিত করেছেন। আমরা আবারও পরিষদের নেতারা সম্মানের সহীত পদত্যাগ করার জন্য আহবান জানাচ্ছি। পাশাপাশি অবিলম্বে চেম্বারে নির্বাচনের মাধ্যমে ভোটারদের ভোটাধিকার ফিরিয়ে দেওয়াসহ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের আহ্বান জানান ব্যবসায়ীরা। চেম্বারের বর্তমান কমিটির যে ছয়জন পরিচালক সেচ্ছায় পদত্যাগ করেছেন তাদেরকেও ধন্যবাদ জানিয়েছেন বিএনপি ও ব্যবসায়ী নেতৃবৃন্দরা।
নেতৃবৃন্দ বলেন, কোনো ধরনের নির্বাচন ছাড়া আওয়ামী লীগের প্রভাবশালী দুই নেতার পৃষ্ঠপোষকতায় কিছু ব্যবসায়ী চলতি বছরের ২০ জানুয়ারি সমঝোতার মাধ্যমে ২০২৪-২৬ সাল মেয়াদে সর্বশেষ কমিটি গঠন করেছিলেন। এ সময় বিনা প্রতিদ্বন্দ্বিতায় কমিটির ২২ জনকেই পরিচালক পদে নির্বাচিত করা হয়। এখন দেশের পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতিতে নির্বাচনের মাধ্যমে নতুন নেতৃত্ব চাইছেন সাধারণ ব্যবসায়ীরা।
এসময় সিলেটের রাজনীতিবীদরা সিলেটের প্রবীণ ব্যবসায়ী আমিরুজ্জামান চৌধুরী দুলুকে আহবান জানান সিলেট চেম্বারের নির্বাচনের বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য। তার প্রেক্ষিতে আমিরুজ্জামান চৌধুরী দুলু চেম্বারের অধিনস্থ সকল ব্যবসায়ীদের সাথে আলাপ আলোচনা ক্রমে শীঘ্রই পদক্ষেপ গ্রহণ করবেন বলে আস্বস্থ করেন।
প্রবীণ ব্যবসায়ী ও সিলেট চেম্বারের সাবেক পরিচালক আমিরুজ্জামান চৌধুরী দুলু’র সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্যে রাখেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সিলেট জেলা শাখার মহাসচিব ও সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি মো. আব্দুর রহমান রিপন।
বাংলাদেশ দোকান মালিক সমিতি সিলেট জেলা শাখার সাংগঠনিক সচিব নিয়াজ মো. আজিজুল করিম’র পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এনামুল হক চৌধুরী, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মিফতাহ সিদ্দিকী, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী, সিলেট চেম্বারের সাবেক সভাপতি খন্দকার শিপার আহমদ, সিনিয়র সহ-সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, সাবেক পরিচালক হিজকিল গুলজার, মুকির আহমদ, এনামুল কুদ্দুস চৌধুরী, সিলেট জেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক ইসতিয়াক সিদ্দিকী।
ব্যবসায়ী লিলু মিয়ার পবিত্র কোরআন তেলাওয়াত মধ্যে দিয়ে শুরু হওয়া মতবিনিময় সভায় বক্তব্য রাখেন আব্দুর রহমান দুদুসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ।-বিজ্ঞপ্তি

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর