1. admin@atvnews24.com : admin : Ashraf Iqbal
  2. bandpothik683@gmail.com : Asif Badhan : Asif Badhan
  3. smshorifgz@gmail.com : Shorif Gazi : Shorif Gazi
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
পঞ্চান্ন লক্ষ বিদেশি পর্যটক বাংলাদেশ ভ্রমণের জন্য কাজ করছে ট্যুরিজম বোর্ড চাইনিজ উশু ফাইটার স্কুল ও চাইনিজ মার্শাল আর্ট একাডেমির বেল্ট ও সার্টিফিকেট বিতরণ সম্পন্ন করা হয় যুক্তরাজ্য প্রবাসী আশরাফ ও লায়েকে সিলেটে স্বেচ্ছাসেবক দলের সংবর্ধনা দেন হাছন রাজা লোকসাহিত্য ও সংস্কৃতি পরিষদের কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সকাল- সন্ধ্যা ফ্রী মেডিক্যাল ক্যাম্প সম্পন্ন শেখ হাসিনা ভারতে বসে বিভিন্নভাবে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ও জনগনকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন :  আল্লামা মামুনুল হক বাংলাদেশের অর্থনৈতিক সংস্কারের পথিকৃৎ ছিলেন এম সাইফুর রহমান : ইমদাদ চৌধুরী এম. সাইফুর রহমান  দেশের অর্থনীতির ভিত্তি মজবুত করেছিলেন : কাইয়ুম চৌধুরী “সংসারী পুরুষ “ চট্টগ্রামে ২৮ হলুদ সাংবাদিকসহ ১০৯ জনের বিরুদ্ধে চট্টগ্রামে মামলা ”ছলনা”

মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে:  বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী

এটিভি নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ১৪ জুলাই, ২০২৪
  • ২০ বার পঠিত

সিলেট প্রতিনিধি:‘মাদকের আগ্রাসন দৃম্যমান, প্রতিরোধেই সমাধান’ এই স্লোগানকে সামনে রেখে রোববার সিলেটে পালিত হয়েছে ‘মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ্য পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস। জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, সিলেট এর যৌথ উদ্যোগে দিবসটি যথাযথভাবে উদযাপনের লক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা ও চিত্রাংকণ এবং রচনা প্রতিযোগিতায় বিজীয়দের মধ্যে পুরস্কার প্রদান করা হয়। আয়োজিত অনুষ্ঠানে সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেটের বিভাগীয় কমিশনার (এসডিসি) আবু আহমদ ছিদ্দীকী। স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক মলয় ভূষন চক্রবর্তী।
প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে। তিনি বলেন, তরুণ প্রজন্মরা বিশেষ করে কিশোর-যুবকরা মাদকের কবলে মারাত্মকভাবে আসক্ত হচ্ছে। যা পরিবার-সমাজের উপর এর বিরূপ প্রভাব পড়বে, এমনকি সে নেজেই ধ্বংস হয়ে যাচ্ছে। অভিভাবকদের অতি শাসন-অতি আদর, এবং উদাসীনতার কারণে যেন সন্তারা মাদকে আসক্ত না হয়, সেই দিকে বিশেষ নজর রাখতে হবে।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, মাদকের আগ্রাসন প্রতিরোধে সরকারের পাশাপাশি সমাজ-পরিবারের সভাইকে এগিয়ে আসতে হবে। মাদকের নাম পরিবর্তন করে উন্নত জাতের মাদক বিভিন্ন দেশে থেকে আসছে। সেই জন্য পারিবারিক-ধর্মীয় অনুশাসন বাড়াতে হবে। কোন শিশু-কিশোর-যুবক যাতে মাদকে আসক্ত না হয় সেই জন্য আপ্রাণ চেষ্টা করতে হবে নিজেই এবং অভিভাবদেরকে।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেটের প্রসিকিউটর মো: জীবন আহমদ এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আরআরএফ, সিলেট কার্যালয়ের কমান্ড্যান্ট (অতিরিক্ত ডিআইজি) মো: হুমায়ুন কবির, সিলেট মেট্রোপলিটন পুলিশের ক্রাইম এন্ড অপারেশন’র অতিরিক্ত পুলিশ কমিশনার মো: মাসুদ রানা, সিলেট রেঞ্জ’র ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, পিপিএ,(বার), পিপিএম, সিলেটে মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: জাকির হোসেন খান (পিপিএম), সিলেটের পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার), সিলেটের সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেটের অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) মো: মাসুদ হোসেন, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট আফতাব চৌধুরী, গ্রামীণ জনকল্যাণ সংসদ’র নির্বাহী পরিচালক জামিল চৌধুরী ,  ক্লিনিকেল সাইকোলিজিষ্ট আব্দুল্লাহ জিয়াদ প্রমুখ। র‌্যালি ও আলোচনা সভায় সার্বিক সহযোগিতা করে নিউ প্রশান্তি মাদকাসক্তি চিকিৎসা ও পূনর্বাসন কেন্দ্র, বাধঁন, আহবান, প্রত্যাশা, প্রতিশ্রুতি, প্রেরণা ও এমইন লাইফ। সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়া করেন মাওলানা আলমগীর হোসেন, গীতা পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা বিবেকান্দ সমাজপতী। -বিজ্ঞপ্তি

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর