1. admin@atvnews24.com : admin : Ashraf Iqbal
  2. bandpothik683@gmail.com : Asif Badhan : Asif Badhan
  3. smshorifgz@gmail.com : Shorif Gazi : Shorif Gazi
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
১৭ সেপ্টেম্বর মঙ্গলবার ২ ঘন্টার অবস্থান কর্মসূচী সফলে প্রস্তুতি সভা অনুষ্ঠিত মঙ্গলবারের র‌্যালি ও সমাবেশ সফল করার আহবান সিলেট মহানগর বিএনপির সিলেট নগরীর জিন্দাবাজার মুক্তিযোদ্ধা গলির ব্যবসায়ী নিখোঁজ গণঅভ্যুত্থানে শিক্ষার্থীদের রক্তঝড়া নতুন বাংলাদেশের সমৃদ্ধির দায়িত্ব নবীনদের: বিভাগীয় কমিশনার “আগমনী” “ছলনাময়ী” সিলেট ওসমানী বিমানবন্দরকে প্রকৃত আন্তর্জাতিক বিমানবন্দরে পরিনত করা সময়ের দাবী স্বেচ্ছাসেবক দল নেতার হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করুন : ভিপি মাহবুব হক চৌধুরী শাহজালাল মাজার জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিক যাত্রা করলো সিলেট মহানগর কৃষক দল গণতন্ত্র হত্যাকারীরা যাতে মাথাচাড়া দিতে না পারে, খেয়াল রাখতে হবে: কাইয়ুম চৌধুরী

এম. সাইফুর রহমান  দেশের অর্থনীতির ভিত্তি মজবুত করেছিলেন : কাইয়ুম চৌধুরী

এটিভি নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ৬ বার পঠিত

সিলেট ব্যুরোচীফ-শরীফ গাজী:  সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে এম সাইফুর রহমানের কৃতিত্ব সর্বজনবিদিত। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষা এবং জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি সবসময় অগ্রণী ভূমিকা পালন করেছেন। একজন প্রাজ্ঞ ও কীর্তিমান অর্থমন্ত্রী হিসেবে তিনি দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে যুগান্তকারী অবদান রেখেছেন। তার দক্ষ রাষ্ট্রীয় অর্থনৈতিক ব্যবস্থাপনায় বাংলাদেশ আন্তর্জাতিক ক্ষেত্রে প্রভূত সুনাম অর্জন করে। তিনি স্বদেশের উন্নয়ন ও অগ্রগতির অন্যতম পথিকৃত। তিনি দেশের অর্থনীতির ভিত্তি মজবুত করেছিলেন। স্বাধীনচেতা, স্পষ্টভাষী, অটুট মনোবল এবং ঈর্ষনীয় ব্যক্তিত্বের কারণে তিনি ছিলেন সবার নিকট অত্যন্ত শ্রদ্ধেয় ব্যক্তি। দেশের সার্বিক উন্নয়নে তাঁর অবদান চিরস্মরণীয়। বিশেষ করে সিলেট উন্নয়নে তিনি ছিলেন আপোষহীন।

বৃহস্পতিবার বাদ যোহর দেশের স্বনামধন্য সাবেক অর্থমন্ত্রী, বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য, বরেণ্য রাজনীতিবিদ ও উপমহাদেশের খ্যাতিমান অর্থনীতিবিদ, জাতীয় সংসদে সর্বাধিক বাজেট পেশকারী, আলোকিত সিলেটের রূপকার-উন্নয়নের বরপুত্র ও সিলেট বিভাগের স্বপ্নদ্রষ্টা ভাষা সৈনিক এম সাইফুর রহমান এর ১৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা বিএনপির উদ্যোগে শাহজালাল (রঃ) দরগাহ মসজিদ প্রাঙ্গণে দোয়া মাহফিল পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় তিনি এসব কথা বলেন।

এসময় সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন,  দেশের দুর্যোগের সময় অর্থমন্ত্রীর দায়িত্ব পালনকালে এম সাইফুর রহমান দেশকে কেবলমাত্র অর্থনৈতিকভাবেই স্বাবলম্বী করেননি বরং স্বদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার অঙ্গীকারে বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। জাতীয়তাবাদী দর্শনকে বুকে ধারণ করে দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচারের কবল থেকে গণতন্ত্রের পথে উত্তরণে এম সাইফুর রহমানের অবদান দেশবাসী ও দল চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সাবেক আহবায়ক এডভোকেট  নুরুল হক, জেলা বিএনপির সহ সভাপতি মামুনুর রশিদ মামুন (চাকশু), শাহজামাল নুরুল হুদা, একেএম তারেক কালাম, মামুন রশিদ মামুন, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক কোহিনুর আহমদ, আবুল কাশেম, হেলাল উদ্দিন আহমেদ, জিল্লুর রহমান সুয়েব, আল মামুন খান, মাহবুব আলম, কাজী মুহিবুর রহমান, শাহীন আলম জয়, ডাঃ নাজিম উদ্দিন, শামসুর রহমান সুজা, ইসলাম উদ্দিন, মোঃ মাহবুব আলম, জাহেদ আহমদ, জসিম উদ্দিন, আশরাফুল আলম বাহার, নুরুল আমিন দুলু, আরিফ আহমদ চৌধুরী, এডভোকেট ইসরাফিল, কামাল উদ্দিন, আব্দুর রাজ্জাক, মোহাম্মদ ইউসুফ, রাজু আহমদ, আবুল কাশেম, অপু সুলতান, মোঃ মিসবাহ, হারুনুর রশীদ, হীরা মিয়া, জাহিদুর রহমান সেজা প্রমুখ।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর